অন্তরে বাস করাটা যার বহুদিনের অভ্যাস
অকারণ নিছক সন্দেহের বসে আজ পরিতাজ্য,
জীবনের মোরে মোরে কত প্যাচ কত বিপদ
মেয়েদের নিজের ভাবতে খুব রষবোধ হয়  
আসলে  কি ওরা নিজের হয়,কখনও নিজের?
বলবনা কোন কালেও আমি নই দোষী ।
ভাঙ্গাবোনা তোমার অত্যান্ত আপন ভুলেভরা মান
বুঝতেও দেবনা আমাকে দেয়া কষ্টগুলো ছিল অমুলুক।
পাছে তুমিই যদি বেশিকষ্ট পাও ?
আমার হয়ে কষ্ট গুলো নিজেরে দাও?
সইতে পারবনা আমি কোন অনুসূচনা তোমার,
কোনদিন ভাবতেও পারিনা নতযানু তুমি,
ঢের অহংকারি তুমি',  অহংম্বোধ তোমার ভূষন।
ভাবতেই পারিনা কোন কষ্ট তোমাকে ছোবে।
যাকে ভালবাসা যায় তার ভুলধরতে নেই
ভালবাসা চিরঅক্ষয় করতে এর বিকল্প নেই।